জকিগঞ্জে সরকারী জায়গা দখল : মামলার সুপারিশ

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জে সরকারী জায়গা দখল করে পানি নিষ্কাশনের নালা বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে ঘেছুয়া গ্রামের মৃত রইছ আলীর ছেলে শরিফ আহমদ অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, ইছাপুর মৌজার ১নং খতিয়ানের ৩৮৯৬ দাগের ৪২ শতক ভূমি সরকারের হালট হিসেবে রেকর্ডভূক্ত ভূমি একই গ্রামের মৃত কুটু মিয়ার ছেলে আব্দুল হক, কালাম মিয়া, হালন মিয়া, খালিক মিয়া, উবেদ মিয়াগংরা ৬ শতক ভূমি জবর দখল করে নিয়েছেন। এতে কৃষকদের জমির পানি নিষ্কাশনে ও গরু-মহিষ চলাচলে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। দ্রুত সরকারী ভূমি দখলবাজদের কবল থেকে রক্ষা করতে তিনি দাবী জানান।

শরিফ উদ্দিনের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে সরেজমিন তদন্তের নির্দেশ দেন। সরেজমিন তদন্ত করে জকিগঞ্জ ইউনিয়ন ভূমি কর্মকর্তা আব্দুস সালাম উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে জরুরী ভিত্তিতে সরকারী এবং ব্যক্তি মালিকানা ভূমির সীমানা নির্ধারণ সাপেক্ষে দখদারদের বিরুদ্ধে উচ্ছেদ মামলা রুজু ও সরকারী হালট দিয়ে নালা কাটিয়া পানি নিষ্কাশনের পক্ষে তিনি সুপারিশ প্রদান করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর